Blog

Congue iure curabitur incididunt consequat

ছাত্রদল-যুবদলের ধাওয়ায় পালালো ‘আসল বিএনপি’

আবারো ছাত্রদল-যুবদলের ধাওয়া খেয়ে পালালো ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা। বিএনপি কার্যালয় দখল করতে গেলে গতকাল রোববার বিকেল পৌনে ৪টায় বিএনপি’র নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এসময় ‘দলীয় বিপ্লবের মহড়া’ সংবলিত একটি ব্যানার পিকআপ ভ্যানের সামনে লাগিয়ে ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা নয়াপল্টন কার্যালয়ের দিকে যেতে চাইলে গাড়িটি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয় ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা।

জানা যায়, খবর পেয়ে দলীয় কার্যালয়ের সামনে আগেই অবস্থান নেয় ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। পরে ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা নাইটিঙ্গেল মোড় পেরিয়ে কার্যালয়ের অভিমুখে রওয়ানা হলে অপেক্ষমাণ ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা ধাওয়া করে। এসময় ‘আসল বিএনপি’ নামধারী বহিরাগতরা পালিয়ে গেলেও পিকআপ ভ্যানটি আটক করে ভাঙচুর করে ছাত্রদল ও যুবদল। পরবর্তীতে গাড়িটিতে তারা আগুন লাগিয়ে দেয়। এই ঘটনার পর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

এ সময় গাড়ি ভাঙচুর ও অগি্নসংযোগের ঘটনা ঘটলেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এমনকি পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থানও লক্ষ্য করা যায়নি।

উল্লেখ্য, চলতি মাসের ২ তারিখ রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় ‘দখল’ করতে গিয়ে পিটুনি খেয়ে পালায় ‘আসল বিএনপি’। ঐ দিনও কার্যালয়ে থাকা বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

এদিকে ঘটনার পরপরই গতকাল বিকালে নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বস্তির কিছু টোকাই দিয়ে সরকার বিএনপি’র নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয় দখল করার অপচেষ্টা চালাচ্ছে।

রিজভী আহমেদ বলেন, নিকৃষ্ট বস্তির কিছু লোক নিয়ে এসে মিছিল করিয়ে সরকার প্রমাণ করতে চায় এরা বিএনপি’র একটি অংশ। সরকার আমাদেরকে শান্তি, স্বস্তিতে মিছিল মিটিং করতে দেয় না। অথচ সরকার গোয়েন্দাদের দিয়ে কিছু নিকৃষ্ট টোকাই ধরে এনে নিরাপত্তা দিয়ে মিছিল করায়। এতেই বুঝা যায় কারা এর সঙ্গে জড়িত। তিনি বলেন, সরকার জনবিছিন্ন হয়ে একের পর এক নাটক ও ষড়যন্ত্র করছে। গত কয়েক দিন আগেও কিছু রাস্তার টোকাই দিয়ে পার্টি অফিসে হামলা করানো হয়েছে। এর আগেও অনেককে দিয়ে বিএনপিকে ভাঙার চেষ্টা হয়েছে। কিছুতেই কিছু হয়নি।

রিজভী বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়াই বিএনপি’র একমাত্র ধারক-বাহক। তার নেতৃত্বেই বিএনপি পরিচালিত হচ্ছে এবং হবে। সরকার বিএনপিকে ভাঙার ষড়যন্ত্র করছে এমন অভিযোগ করে আজকের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। রিজভী বলেন, এসব কর্মকান্ড দেখে লোকজন ছিঃ ছিঃ করছে। সরকারকে উদ্দেশ করে রিজভী বলেন, আপনারা যদি এমন নিকৃষ্ট কর্মকা- অব্যাহত রাখেন তাহলে জনগণকে সব সময়ে থামিয়ে রাখা যাবে না। তিনি বলেন, জনগণের বিচার হচ্ছে ভয়ংকর, শাস্তি খুবই কঠিন।

এসময় সাংবাদিক সম্মেলনে বিএনপি’র সহ দফতর সম্পাদক তাইফুন ইসলাম টিপুসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

(সূত্রঃ সংবাদটি দৈনিক জনতায় প্রকাশিত হয়েছে।)

 

আএ/ ০০৪

5 Comments

  1. Alex TM
    April 1, 2015 at 20:27
    Reply

    Dolorum nascetur quibusdam bibendum nesciunt torquent vehicula, nostra? Nisl? Excepteur repellat provident, laboriosam! Nullam vel.

    • Alex TM
      April 1, 2015 at 20:28
      Reply

      Corporis quasi dicta voluptates, rerum vero eos quaerat, quo aliqua voluptates suspendisse quod tempus! Interdum.

      • Alex TM
        April 1, 2015 at 20:28
        Reply

        Egestas molestias erat impedit blanditiis quam, proident rutrum iste? Illum? Aenean proin. Nostrum pretium, commodi.

Leave a Reply

Close
Close